আন্তর্জাতিক প্রবীণ দিবসে জাতীয় প্রেসক্লাবে পথসভা ও র‍্যালি অনুষ্ঠিত

শুভদিন অনলাইন রিপোর্টার:

প্রবীণ ও কর্মাহত সাংবাদিক কল্যাণ পরিষদের আয়োজনে আন্তর্জাতিক প্রবীণ দিবস- ২০২৪ পালন উপলক্ষে জাতীয় প্রেসক্লাব চত্বরে ১ লা অক্টোবর সকাল ১১ ঘটিকায় সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা একেএম করম আলীর সভাপতিত্বে এক পথসভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়। সংগঠনের সাধারণ সম্পাদক শিকদার আবদুস সালামের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডিইউজের সাবেক কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম,সংগঠনের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম,সহ সভাপতি জাহাঙ্গীর হোসেন,যুগ্ম সম্পাদক খাদেমুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক আসলাম ইকবাল,সদস্য আতিকুল ইসলাম আতিক,বীর মুক্তিযোদ্ধা হাবিবুল্লাহ হাবিব রানা প্রমুখ।

সভার শুরুতে সকল প্রয়াত সাংবাদিক ও প্রবীণদের রুহের মাগফেরাত কামনা করে লিখিত মূল বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক শিকদার আবদুস সালাম।
সভাপতি বীর মুক্তিযোদ্ধা করম আলী তার বক্তবে বলেন বিশ্বের সকল দেশেই প্রবীণদের জীবনের সুরক্ষা ও নিরাপত্তার জন্য সরকারি পর্যায়ে সকল সুযোগ সুবিধা প্রদান করা হয়। যা আমাদের দেশে অনুপস্থিত। বিশ্বের উন্নত দেশের প্রবীণদের সুযোগ সুবিধা প্রদানের মত বিশেষ করে অত্র সংগঠনের ব্যানারে প্রবীণ বেকার ও অবসর প্রাপ্ত সাংবাদিকদের জীবনমান উন্নয়ন, চিকিৎসা ও খাদ্য নিরাপত্তার জন্য প্রতি মাসে জনপ্রতি বিশ হাজার টাকা ভাতা চালুর দীর্ঘদিন যাবৎ দাবী জানিয়ে আসছিলাম বিগত সরকারের কাছে। আজকের এই আন্তর্জাতিক প্রবীণ দিবসের পথসভা থেকে সংস্কারবাদী ড.মুহাম্মদ ইউনুস সরকারের কাছে জোড় দাবী জানাচ্ছি আমাদের কাঙ্খিত মাসিক প্রবীণ সাংবাদিক ভাতা বিশ হাজার টাকা দ্রুত চালু করত: আশু বাস্তবায়নের প্রত্যাশা করছি।।
পথসভা শেষে প্রেসক্লাব প্রাঙ্গণে র‍্যালি প্রদক্ষিন করে বিশ্ব প্রবীণ দিবস সফল হোক স্বার্থক হোক ও ভাতার দাবীতে মূহুর মূহুর শ্লোগান দেন প্রবীণ ও কর্মাহত সাংবাদিক কল্যাণ পরিষদের নেতৃবর্গ।

Related posts

Leave a Comment